ঝিঁঝিঁ পোকা
- এস জামান হুসাইন - বাংলা অামার ২৭-০৪-২০২৪

সন্ধ্যা বেলা ঝিঁঝিঁ পোকা
ডেকে বলে কতো,
কার্তিক মাসের মঙ্গা যেনো
নেই যে আগের মতো ।

বাড়ি হলো, রাস্তা হলো
মানব বাসের তরে,
চাষের জমি কমে গেলো
ঝিঁঝিঁ পোকা মরে ।

সদা ভয়ে ঝিঁঝিঁ পোকা
কীটনাশকের জমে,
ঝিঁঝিঁ পোকার বংশ বৃদ্ধি
গেছে অনেক কমে ।

গ্রাম থেকে শহরে এসে
ব্যস্ত কলের গানে,
ঝিঁঝিঁ পোকার গানের কথা
আর বাজে না কানে ।

ছোট বেলার ঝিঁঝি পোকা
মনে বেশি পরে ,
ঝিঁঝিঁ পোকা বন্ধু মোদের
বাঁচতে দিও তারে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।